চ্যাম্পিয়নস লিগে দাপট দেখিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার হ্যাটট্রিকে প্যারিসের শক্তিশালী দল পিএসজিকে উড়িয়ে দিল স্প্যানিশ জায়ান্টরা।

জয়রথ থামেনি মায়োর্কার বিপক্ষেও। একই ব্যবধানে মেডিটারেনিয়ানদের বিপক্ষে দারুণ জয় পায় রিয়াল।

চ্যাম্পিয়নস লিগে কার্লো আনচেলত্তির দল এবার মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার। তার ঠিক আগেই বড় দুই দুঃসংবাদ পেল দলটি।

লেফট ব্যাক ফেরলান্দ মেন্দিকে আগামী রোববার রাতের ম্যাচে পাচ্ছে না রিয়াল। আরো একটি দুঃসংবাদ- দলের সেরা স্ট্রাইকার করিম বেনজেমার চোট।

রোববারের আগে ফরাসি ফরোয়ার্ড ফিটনেস ফিরে না পেলে এস্তাদিও সান্তিয়াগো বের্নাবিউর মাঠে তাকে পাওয়া যাবে না।

আর দেম্বেলে-অবামেয়াংদের বিপক্ষে বেনজেমাকে না পেলে ম্যাচটা কঠিনই হয়ে পড়বে আনচেলত্তির জন্য।

গত কয়েক মৌসুম ধরেই রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা হয়ে উঠেছেন বেনজেমা। তাকে ছাড়া একাদশ কল্পনাতীত।

তাছাড়া চ্যাম্পিয়নস লিগে আগুনে ছন্দে রয়েছেন বেনজেমা। পিএসজির বিপক্ষে হ্যাটট্রিক করেছেন। পরের ম্যাচে মায়ার্কোর বিপক্ষেও গোল পেয়েছেন।

এখন বেনজেমাকে নিয়ে সংবাদের অপেক্ষায় আছে রিয়াল।আগামী শুক্রবার আবারও তার মেডিকেল পরীক্ষা করা হবে।এরপরই জানা যাবে, বার্সেলোনার বিপক্ষে ম্যাচে বেনজেমাকে রিয়াল মাদ্রিদ পাবে কি না।

তবে বেনজেনা ও মেন্দির বিকল্প ঠিক করে রেখেছেন কোচ আনচেলত্তি। বেনজেমাকে না পেলে সেন্টার ফরোয়ার্ড হিসেবে এডেন হ্যাজার্ড, গ্যারেথ বেল ও মারিয়ানো ডিয়াজরা খেলতে পারেন সেই ম্যাচে। মেন্দির বদলে প্রথমার্ধে নাচো ফের্নান্দেজকে ও পরে ডেভিড আলাবাকে নামাতে পারেন তিনি।

তবে স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বেনজেমার শূন্যস্থান পূরণ করা সহজ হবে না আনচেলত্তির, হয়তো বার্সার বিপক্ষে মাঠে নামার আগ মুহূর্ত পর্যন্ত এ ফরোয়ার্ডের অপেক্ষায় থাকবেন তিনি।

 

কলমকথা / সাথী